ঝিনাইদহ আদালতে ডাঃ মুরাদ হাসান এমপিসহ দুইজনের বিরুদ্ধে মানহানীর মামলা

ঝিনাইদহ আদালতে ডাঃ মুরাদ হাসান এমপিসহ দুইজনের বিরুদ্ধে মানহানীর মামলা

শেখ শফিউল আলম লুলু,ঝিনাইদহ; ঝিনাইদহ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আমলী আদালতে সাবেক তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডাঃ মুরাদ হাসান এমপি সহ দুইজনের বিরুদ্ধে মানহানীর একটি মামলা দায়ের করা হয়েছে। বুধবার বেলা সাড়ে ১২ টার দিকে জেলা আইন জীবী সমিতির সাধারণ সম্পাদক এ্যাডভোকেট মোঃ জাকারিয়া মিলন বাদী হয়ে এ মামলাটি দায়ের করেন। মামলার অপর আসামী হলেন চট্টগ্রামের মুহাম্মদ মহিউদ্দীন হেলাল নাহিদ ওরফে নাহিদ হেলাল।

এ সময় জাতীয়তাবাদি আইনজীবী ফোরামের নেতৃবৃন্দ আদালতে উপস্থিত ছিলেন। মামলার বাদী জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এ্যাডভোকেট মোঃ জাকারিয়া মিলন অভিযোগ করেন, সাবেক তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডাঃ মুরাদ হাসান এমপি ও তার সহযোগি চট্টগ্রামের মুহাম্মদ মহিউদ্দীন হেলাল নাহিদ ওরফে নাহিদ হেলাল সামাজিক প্লাপফর্মে স্বেচ্ছায় স্বজ্ঞানে উদ্দেশ্য মুলক ভাবে মিথ্যা তথ্য ও বক্তব্য দিয়ে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান এবং তার পরিবারের কনিষ্টতম সদস্য ব্যরিষ্টার জাইমা রহমানকে সামাজিক ও ব্যক্তিগত ভাবে অপমান অপদস্থ করার জন্য ভিডিও প্রকাশ করেছেন।

এতে করে জিয়া পরিবারের সাথে সাথে সমগ্র নারী সমাজের মানহানি এবং অপমান করা হয়েছে। বাদি আরো উল্লেখ করেছেন আসামীরা মিথ্যা তথ্য প্রকাশ এবং প্রচারের মাধ্যমে দেশে রাজনৈতিক সম্প্রদায়ের মধ্যে শত্রুতা ঘৃনা বিদ্বেষ সাম্প্রদায়িক অস্থিরতা সৃষ্টি করেছেন। এ মামলায় ৪জন আইনজীবীসহ অনেকের স্বাক্ষী করা হয়েছে। ঝিনাইদহ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদলতের বিচারক সিনিয়ার জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট তানিয়া বিনতে জাহিদ মামলাটি গ্রহন করেছেন। মামলার বিচারক তানিয়া বিনতে জাহিদ আদেশ প্রদান করেননি বলে তিনি আরো জানান।

আপনি আরও পড়তে পারেন